নির্দিষ্ট এতিম/অসহায়ের অভিভাকত্ব গ্রহণ করুন হাফেজ আলেম বানানোর দায়িত্ব গ্রহণ করুন

0
588

আলহামদুলিল্লাহ, বর্তমান শিক্ষাবর্ষে মারকাযু শাইখিল ইসলাম আল মাদানী ঢাকায় ৩৫০ জন ছাত্র কুরআন সুন্নাহর জ্ঞান অর্জন করছে। জুন ২০১৭ সালে মারকায প্রতিষ্ঠা লাভের পর থেকে অত্যন্ত সফলতার সাথে খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছে। গত ৩ বছরে মারকায থেকে ১৭০ জন লেখাপড়া শেষ করে বর্তমানে দেশের বিভিন্ন স্থানে দীনী খেদমত আঞ্জাম দিচ্ছে। এবং হিফজ বিভাগ থেকে গত ২ বছরে ১২ জন হিফজুল কুরআন সম্পন্ন করেছে।
আলহামদুলিল্লাহ, এই স্বল্পসময়ে মারকায দেশ বিদেশের গবেষক বুজুর্গানে দীন ওলামায়ে কেরামের নেক দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে।
আপনি অবগত আছেন, এধরণের দীনী প্রতিষ্ঠানগুলো আল্লাহর অশেষ রহমত এবং মুসলিম ভাইবোনদের দোয়া ও সহযোগিতায়-ই পরিচালিত হয়ে থাকে। মারকাযও এর ব্যতিক্রম নয়। আমাদের ছাত্রদের মাথা পিছু মাসিক ব্যয় ৩২০০/= [তিন হাজার দুই শত] টাকা মাত্র। ছাত্রদের মধ্যে অধিকাংশই অর্ধ ফ্রী বা ফুল ফ্রী। মারকায তাদের ব্যয় লিল্লাহ ফান্ড বা সাধারণ অনুদান ফান্ড থেকে বহন করে থাকে।
বর্তমান শিক্ষাবর্ষে ৩০ জন অসহায় এতিম ছাত্র এমন রয়েছে, যাদের পূর্ণ ব্যয় মারকায বহন করছে। আপনি চাইলে এদের মধ্য থেকে নির্দিষ্ট এক বা একাধিক জনের ব্যয়ভার গ্রহণ করতে পারেন। অথবা একাধিক জন মিলে একজনের দায়িত্ব গ্রহণ করতে পারেন। হাদীস শরীফে বর্ণিত হয়েছে, রাসুলুল্লাহ সা. বলেন, আমি ও এতিমের দায়িত্বগ্রহণকারী তর্জনী ও মধ্যমা আঙ্গুলের মতো জান্নাতে কাছাকাছি থাকবো। __সহীহ মুসলিম : ২৯৮৩। আল্লাহ আমা‌দের সবাই‌কে এই সে‌ৗভাগ‌্য অর্জনের তাও‌ফিক দিন।
আমাদের বিভাগ সমূহ : হিফজ, বয়স্ক হিফজ, মাদানী নেসাব ১ম-৫ম বর্ষ [ইবতেদায়ী-জালালাইন] ইফতা, আদব [উচ্চতর আরবি সাহিত্য], লোগাহ [আরবি ভাষা ও নাহু সরফ]।
👉সার্বিক যোগাযোগ : 01687706658, 01751326571
👉আমা‌দের সম্প‌র্কে বিস্তা‌রিত জান‌তে__
#ও‌য়েবসাইট www.markazushaikhilislam.com
#ইমেইল__
msimd2017@gmail.com
#Fb_page__
www.facebook.com/markazushaikhilislamdhaka/
#টুইটার__
twitter.com/MSIMDHAKA
#ইনস্টাগ্রাম__
www.instagram.com/msim_dhaka/
#ইউটিউব_চ্যানেল__
www.youtube.com/channel/UCAzrZCo2hxA-6zLbP1ZkbwQ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.