ABOUT

মারকায পরিচিতি

“মারকাযু শাইখিল ইসলাম আল মাদানী ঢাকা”

একটি উচ্চতর ইসলামী শিক্ষা ও গবেষণা কেন্দ্র। গত জুন ২০১৭ সালে আল্লাহ তা‘আলার রহমত ও দেশের বিজ্ঞ বুজুর্গানে দীন ওলামায়ে কেরামের পরামর্শে এই গবেষণোকেন্দ্রটি প্রতিষ্ঠিত হয়। তাদের মধ্যে অন্যতম হলেন, বরেণ্য শাইখুল হাদীস, উস্তাযুল আসাতিযা মাওলানা জাফর আহমদ [শাইখুল হাদীস, জামিয়া শারইয়্যাহ মালিবাগ, ঢাকা] বরেণ্য মুফতি আল্লামা আবদুর রাযযাক আল হুসাইনী [প্রিন্সিপাল, দারুল উলূম আজমপুর উত্তরা ঢাকা ও প্রধান মুফতি, অত্র মারকায] বরেণ্য লেখক গবেষক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, বিশিষ্ট আলেম আল্লামা হাসান ফারুক [প্রিন্সিপাল ও মুহতামিম, রওজাতুূল উলুম গজারিয়া, মুন্সিগঞ্জ]।

প্রতিষ্ঠাতা মাওলানা আবদুল আলীম [তরুণ আলেম, লেখক] একঝাঁক নবীন প্রবীন গবেষক আলেমদের নিয়ে যাত্রা শুরু করেন। মাত্র ৩ বছরে বর্তমানে ১৯ জন শিক্ষকের তত্ত্ববধানে ৩৮০ জন ছাত্র বিভিন্ন বিভাগে ইলমে ওহী অর্জন করছে। ইতোমধ্যে মারকায দেশেবিদেশের বিজ্ঞ গবেষক আলেমওলামার দৃষ্টি কাড়তে সক্ষক হয়েছে আলহামদুলিল্লাহ।

নিয়মিত পাঠদানের পাশাপাশি মারকায ছাত্রদের মেধাবিকাশের জন্য বিষয়ভিত্তিক মাসিক সেমিনারের আয়োজন করে আসছে। সেসব সেমিনারে আলোচক হিসেবে দেশবিদেশের গবেষক আলেমগণ আলোচক হিসেবে উপস্থিত হয়ে আসছেন।

কুরআন সুন্নাহর আলো সর্বত্র ছড়িয়ে পড়ুক, দেশের প্রত্যেক অঞ্চলে আলেমে বাআমল তৈরি ও আল্লাহ সন্তুষ্টি অর্জনই মারকাযের মূল লক্ষ্য। মারকায কর্তৃপক্ষ আপনাদের দোয়া সহযোগিতা ও পরামর্শের সর্বদা মুখাপেক্ষী।